বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
ফরিদপুরে ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

ফরিদপুরে ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

এস.এম আকাশ,ফরিদপুর প্রতিনিধি:
ফরিদপুরে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর জীবনীর উপর আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে জসীমউদ্দিন হল রুমে এ আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক দীপক রায় এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মোঃ আলীমুজ্জামান বিপিএম (সেবা), অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সাইফুল কবির, ফরিদপুর সদর উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা, ইসলামী ফাউন্ডেশন বাংলাদেশ এর উপ-পরিচালক শেখ আকরামুল হক। প্রবন্ধ পাঠ করেন মওলানা মাহমুদুল হাসান। মহানবী (সাঃ) এর জীবনীর উপর আলোচনা করেন হাফেজ মওলানা সুলাইমান খমিনি। ফরিদপুর মুসলীম মিশনের সাধারণ সম্পাদক অধ্যাপক এম.এ সামাদ, বিশিষ্ট শিক্ষবিদ ও সাংবাদিক প্রফেসর মোঃ শাহজাহান, মওলানা আবু জাফর আনসারী, মওলানা মুফতী ফজলুর রহমান, হাফেজ মওলানা আবুল কালাম আজাদ, সরকারি রাজেন্দ্র কলেজ ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক রিজভী জামান প্রমুখ।

বিভিন্ন ইসলামী চিন্তাবিদগণ তাদের বক্তব্যে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর রাষ্ট্র চিন্তা, ধর্মনীতি, নারীর অধিকারসহ সংখ্যালঘু সম্প্রদায়ের জানমাল হেফাজতের উপর ইসলামী আদর্শ মেনে চলার উপর তাগিদ দেন। সন্ত্রাসবাদ, জঙ্গীবাদ অন্যান্য ধর্মের উপাসনালয়ে আঘাত ইসলাম সমর্থন করে না। বক্তারা বলেন অসহায় হত দরিদ্র সততা ও নিষ্ঠার সঙ্গে তিঁনি আজীবন মানব কল্যাণে কাজ করে গেছেন। মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) বিশ্ব ভ্রাতৃত্ব ও মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত রেখে গেছেন। পরিশেষে বিশ্ব মানব জাতির কল্যাণ কামনা দোয়া পরিচালনা করা হয়। সভা পরিচালনা করেন ফরিদপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মওলানা মোঃ ইউনুস আলী মোল্লা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com