শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০২:১৫ অপরাহ্ন

নগরকান্দায় চোরাই মোবাইলের আইএমই নম্বর পাল্টিয়ে বিক্রয় চক্রের ৬ সদস্য গ্রেফতার

নগরকান্দায় চোরাই মোবাইলের আইএমই নম্বর পাল্টিয়ে বিক্রয় চক্রের ৬ সদস্য গ্রেফতার

নগরকান্দা(ফরিদপুর)প্রতিনিধি

ফরিদপুরের নগরকান্দায় মোবাইল ফোন চুরি করে মোবাইলের আইএমই নম্বর পরিবর্তন করে বিক্রয় চক্রের সক্রিয় ৬ সদস্যকে গ্রেফতার করেছে থানা পুলিশ। ২৭ মে দুপুরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ সংবাদ নিশ্চিত করেছেন থানা অফিসার ইনচার্জ মোঃ মিরাজ হোসেন।

তিনি বলেন, গোপন সংবাদে নগরকান্দা থানা এলাকার গজারিয়া বাজারে কৃষ্ণপুর রোডে সুরমান শেখ এর মোবাইল সার্ভিসিংয়ের দোকানে দীর্ঘদিন যাবত চোরাই মোবাইল ক্রয় বিক্রয় করা হয়। দেশের বিভিন্ন এলাকা থেকে  মোবাইল চুরি করে ঐ দোকানে বিক্রি করে। পরে দোকানে ডিভাইসের মাধ্যমে মোবাইলের আইএমই নম্বর পরিবর্তন করে পরে তা বিক্রি করে দেয়।

গত ২৬ মে সন্ধ্যা ৬টার দিকে সিনিয়র সহকারী পুলিশ সুপার আসাদুজ্জামান শাকিলের দিক নির্দেশনায় নগরকান্দা থানার এসআই সেলিম মোল্যা ও এএসআই আজিজুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ উক্ত দোকানে বিশেষ অভিযান চালায়। এ সময় দোকানে ল্যাপটপ ডিভাইসের মাধ্যমে মোবাইলের আইএমই নম্বর পরিবর্তনের কাজ চলা অবস্থায় ৬ জন সক্রিয় সদস্যকে আটক করা হয়। এ সময় তাদের নিকট থেকে ২৮ টি মোবাইল ফোন, ৩ টি ল্যাপটপ ও ৪ টি মোবাইল সফটওয়ার ডিভাইস উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার রামনগর ইউনিয়নের উত্তর গুপিনাথপুর গ্রামের পিরু শেখের ছেলে সুরমান শেখ (৩৪),  হারুন শেখের ছেলে রুহুল আমিন (২২), এনায়েত বিশ্বাসের ছেলে সুজন বিশ্বাস(২৪), সামু শেখের ছেলে শাহিন শেখ(১৮), আকতার শেখের ছেলে আল আমিন শেখ(২০) ও কৃষ্ণারডাঙ্গী গ্রামের মোকসেদ প্রামানিকের ছেলে মেহেদী হাসান (১৯)। এ সময় ওসি জানান আসামীরা তাদের বিরুদ্ধে অভিযোগ স্বীকার করেছে। এদের বিরুদ্ধে ২৬ মে রাতে নগরকান্দা থানায় ৪১৩ ধারায় মামলা দায়ের করা হয়েছে। ২৭ মে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার আসাদুজ্জামান শাকিল বলেন, আইএমই নম্বর পরিবর্তনের ফলে প্রযক্তির মাধ্যমে আমাদের চুরি হওয়া মোবাইল ফোন উদ্ধার করতে সমস্যা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com