রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন

মধুখালীতে বিক্রির জন্য প্রস্তুত সবচেয়ে বড় গরু বীর বাহাদুর

মধুখালীতে বিক্রির জন্য প্রস্তুত সবচেয়ে বড় গরু বীর বাহাদুর

এস.এম আকাশ, ফরিদপুর জেলা প্রতিনিধি:
পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে ফরিদপুর জেলার মধুখালী উপজেলার জাহাপুর ইউনিয়নের মির্জাকান্দী গ্রামে আজাদ রহমানের এগ্রো ফার্মে পরিস্কার পরিছন্ন ও উন্নত ব্যবস্থাপনায় লালন পালন হচ্ছে সবচেয়ে বড় গরু বীর বাহাদুর।

বীর বাহাদুরের আনুমানিক ওজন হতে পারে প্রায় ২০ মন। গতকাল বৃহস্পতিবার উক্ত এগ্রো ফার্মে গিয়ে দেখাযায়, সবচেয়ে বড় গরু বীর বাহাদুরকে লালন পালনের জন্য ২জন কর্মচারী রয়েছে। এরা প্রতিদিন উন্নত শেম্পু দিয়ে তিনবেলা বীর বাহাদুরকে গোসল করান এবং পরিস্কার পরিছন্ন খাবার খাওয়ান।

কর্মচারীরা জানান, খামার মালিক খামারের অন্যান্য গরুর মত বীর বাহাদুরকে তাদের ফ্যামেলী মেম্বার মনে করে প্রতিদিন আপেল, কলাসহ বিশুদ্ধ খাবার পানি পান করান। মধুখালী প্রাণিসম্পদ অধিদপ্তরের উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মিজানুর রহমান জানান, মধুখালী উপজেলায় দেশি গরুর মধ্যে সবচেয়ে বড় গরুটির নাম বীর বাহাদুর।

রাসায়নিক খাবার ছারা সম্পূর্ন ভেজাল মুক্ত ভালো মানের খাবার খাওয়াইয়ে বীর বাহাদুরকে অনেক বড় করে তুলেছে উপজেলার মির্জাকান্দী গ্রামের আজাদ রহমান। খামার মালিক আজাদ রহমান জানান, বীর বাহাদুরকে অনেক যতœসহকারে বড়করে তুলেছি। স্বাবাবিক দাম পেলে এই ঈদে বীর বাহাদুরকে বিক্রি করা হবে বলে জানান তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com