শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন

বোয়ালমারীতে ভেজাল অভিযানে আরিফ বেকারীকে ৩০ হাজার টাকা জরিমানা

বোয়ালমারীতে ভেজাল অভিযানে আরিফ বেকারীকে ৩০ হাজার টাকা জরিমানা

এস এম আকাশ, ফরিদপুর জেলা প্রতিনিধি:
ফরিদপুরের বোয়ালমারীতে আরিফ বেকারীতে তৈরী হচ্ছে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার উৎপাদন। প্রতিটি বিস্কুট, পারুটিসহ বিভিন্ন খাবার সামগ্রীর প্যাকেটে নেই কোন উৎপাদন ও মেয়াদ উর্ত্তীণ তারিখ।

ক্রেতাদের অভিযোগের প্রেক্ষিতে গতকাল বোয়ালমারী স্টেডিয়াম রোডে অবস্থিত আরিফ বেকারীতে যায় বাংলার নয়ন, দৈনিক আমাদের নতুন সময় ও দৈনিক বাংলাদেশের আলো এবং চ্যানেল এস এর ফরিদপুর জেলা প্রতিনিধি এস.এম আকাশ।

সেখানে দেখাযায়, নোংরা, অপরিস্কার হাত দিয়ে শ্রমিকরা খাবার তৈরী করছে। এক শ্রমিক তার নাকের ময়লা বামহাত দিয়ে মুছে সেই হাত না ধুয়েই খাবার তৈরী করছে এবং এসব খাবারের উপর ঝাকে ঝাকে মাছি বসে আছে।
জানা যায়, একের পর এক ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে নানা অঙ্কের আর্থিক জরিমানা করেও এসব অসাধু ভেজাল কারবারীদের ভেজাল ব্যবসা বন্ধ করতে পারছে না প্রশাসন।

ভেজাল প্রতিরোধে ভোক্তা ও সুশীল সমাজের লোকজনের দাবী এসব অস্বাস্থ্যকর পরিবেশে তৈরী ও মেয়াদ উর্ত্তীণ তারিখ বিহীন ভেজাল কারখানা সিলগালা ও অসাধু ব্যবসায়ীদেরকে বড় ধরণের আর্থিক জরিমানাসহ সর্বোচ্চ শাস্তির বিধান নিশ্চিত করতে পারলে হয়তো ভেজাল খাবার কিছুটা বন্ধ হতে পারে।

আরিফ বেকারীতে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে তৈরী কিছু খাবরের ভিডিও ফুটেস প্রতিনিধি এস.এম আকাশ বোয়ালমারী নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভূমি) শাকিলা বিনতে মতিনকে দেখানোর পর তিনি, ভেজাল খাবার উৎপাদনের দায়ে আরিফ বেকারীর মালিককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩০ হাজার টাকা জরিমানা করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com