রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন

মুকসুদপুরে বিরতিহীনভাবে চলছে ইউনিয়ন আঃলীগের কাউন্সীল

মুকসুদপুরে বিরতিহীনভাবে চলছে ইউনিয়ন আঃলীগের কাউন্সীল

মোঃ তারিকুল ইসলামঃ

আওয়ামীলীগের জাতীয় কাউন্সিলের দিন যতই এগিয়ে আসছে দলের নেতা কর্মীরা ততই উজ্জীবিত হচ্ছে। মুকসুদপুর উপজেলার নেতা কর্মীদের মধ্যেও দেখা যাচ্ছে প্রানচাঞ্চল্য। উপজেলার একটি পৌরসভা ও ১৬টি ইউনিয়নে কাউন্সীল করে কমিটি গঠনের উদ্যোগ নেয়া হয়েছে।
ইতিমধ্যে ভাবড়াশুর, বাঁশবাড়িয়া, বহুগ্রাম, খান্দারপাড়, গোবিন্দপুর, পশারগাতী, দিগনগর, বাটিকামারী, মোচনা, মহারাজপুর, মোচনা, ননীক্ষির, জলিরপাড়, উজানী, কাশালিয়া, রাঘদী, গোহালা ইউনিয়নের কাউন্সীল সম্পন্ন হয়েছে। আগামী ০৯ নভেম্বর মুকসুদপুর পৌরসভার কাউন্সীলের মাধ্যমে এর সমাপ্তি হবে। এসব কাউন্সীলে সম্পাদক পদে পশারগাতী ইউনিয়নে প্রার্থী হয়েছেন মোট ১৪জন যা সর্বোচ্চ সংখ্যা। একই পদে খান্দারপাড় ইউনিয়নে প্রার্থী হয়েছেন মাত্র একজন। এ কাউন্সীলে যারা সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছেন তাদের তালিকা সংসদ সদস্য মু.ফারুক খানের কাছে উপস্থাপন করা হবে বলে জানা গেছে। কোন পদে কাকে নির্বাচিত করা হবে সে সিদ্ধান্ত হবে তারই পরামর্শে। এরপরে ওয়ার্ড কমিটি গঠিত হতে পারে বলে অনেকের ধারনা।
চলমান ইউনিয়ন কমিটি গঠন নিয়ে আলোচনার সময় বর্তমান সাধারণ সম্পাদক রবিউল আলম শিকদার জানান, এ বছর কমিটি গঠনে খুবই সতর্কতা অবম্বন করা হবে। মুক্তিযুদ্ধ বিরোধীদের কোন উত্তরসুরী যাতে দলে ঢুকতে না পারে সেদিকে কড়া নজরদারী রাখা হচ্ছে। বিভিন্ন কমিটিতে জামাত বিএনপিরা যাতে আসতে না পারে এবং বিগত দিনে যারা উর্দ্ধতন নেতাদের নির্দেশ অমান্য করে ব্যক্তিস্বার্থ হাসিলের চেষ্টা করেছে তাদের বিষয়েও নজরদারী করা হবে। উপজেলা কাউন্সীল সংক্রান্তে এক প্রশ্নের উত্তরে তিনি জানান, সংসদ সদস্য মু.ফারুক খানের পরামর্শ নিয়ে যত শীঘ্র সম্ভব উপজেলা কাউন্সীল করা হবে।
যুগ্ন-সাধারণ সম্পাদক মহিউদ্দীন আহম্মদ মুক্তুর সংগে প্রাসঙ্গিক বিষয়ে আলাপকালে তিনি বলেন, বিগত দিনের সকল ত্রুটি থেকে শিক্ষা নিয়ে উপজেলার সকল স্তরের কমিটি গঠন করা হবে। দলীয় প্রধান শেখ হাসিনার নির্দেশিত পন্থার বাইরে গিয়ে কমিটি গঠনের কোন সুযোগ নেই। এর বাইরে গিয়ে কেউ কিছু করার চেষ্টা করলে তাকে কঠিন জবাবদিহির মুখে পড়তে হবে। আমরা সকলে মিলে সংসদ সদস্য মু. ফারুক খানের পরামর্শ নিয়ে একটি সুন্দর কমিটি মুকসুদপুরবাসীকে উপহার দিতে পারব এমন আশা প্রকাশ করেন মহিউদ্দীন আহম্মদ মুক্ত। অনেকের ধারনা আগামী কাউন্সীলে বেশ বড় ধরনের পরিবর্তন আসতে পারে। নতুন মুখের আগমন হলে ঝরে পড়তে পারে অনেক পূরানো মুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com