বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন

মুকসুদপুরে কর্মহীন পত্রিকার হকারদের মানবেতর জীবন-যাপন দেখার কেউ নেই

মুকসুদপুরে কর্মহীন পত্রিকার হকারদের মানবেতর জীবন-যাপন দেখার কেউ নেই

তারিকুল ইসলামঃ

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার পত্রিকা হকারদের অসহায়ভাবে মানবেতর জীবন-যাপন। দেখার কেউ নেই দেখে কারো মনেও পড়েনা এই শ্রমজীবী মানুষের কথা । করোনা ভাইরাস মোকাবেলায় আজ অসহায় জীবন-যাপন করছেন। উপজেলায় সরকারি বেসরকারী বিভিন্ন ব্যাক্তি প্রতিষ্ঠান হাজার হাজার পরিবারের মাঝে খাদ্য বিতরণ করলেও তাদের একটি পরিবারের হাতেও খাদ্য সমগ্রী দেওয়া সম্ভব হয়নি।

জানা যায়, গত কয়েকদিন থেকে করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবেলায় সরকারের বিভিন্ন পদক্ষেপের কারণে উপজেলার কয়েকজন নিয়মিত পত্রিকা বিতরণকারী হকার’রা পড়েছেন মহাবিপাকে। হকার’রা অন্য পেশায় যুক্ত না থাকায় আজ তাদের এ অবস্থা সংকটপূর্ণ।

মুকসুদপুরেরর পত্রিকার হকার’রা জানান, অফিস- আদালত, বিপণীবিতান, বিভিন্ন মার্কেট, হোটেল-রেস্তরা, স্কুল-কলেজ বন্ধ থাকায় কেউ আর পত্রিকা নিচ্ছে না। এমনকি বাসা-বাড়ির মালিকরা করোনা সংক্রমণের কারণে পত্রিকা দিতে নিষেধ করেছে। আমরা তো প্রতিদিন কিছু পত্রিকা বিক্রি করে পরিবার-পরিজন নিয়ে সংসার চালায়। বর্তমানে এমন এক পরিস্থিতির মধ্যে পড়েছি তা আর বলার অপেক্ষা রাখেনা। তারা অসহায়ত্ব প্রকাশ করে আরও জানায়, পত্রিকা বিক্রি করতে না পাড়লে কিভাবে বেচে থাকবো বুঝতে পাড়ছিনা। আর সরকার অন্যান্য সকলকে সহায়তা দিলেও আমাদের কে কোন সহায়তা আছে কিনা জানি না।

উপজেলার সংবাদকর্মী ও সচেতনমহল দ্রুত পত্রিকার হকারদের জন্য জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন এবং তাদেরকে সরকারি সহযোগীতা প্রদানের জন্য অনুরোধ জানিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com