বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
আত্রাইয়ে শীত উপেক্ষা করে চলছে প্রার্থীদের গণসংযোগ

আত্রাইয়ে শীত উপেক্ষা করে চলছে প্রার্থীদের গণসংযোগ

নাজমুল হক নাহিদ, নওগাঁ প্রতিনিধি:
আর মাত্র কয়েক দিন পরেই নওগাঁর আত্রাইয়ে চতুর্থ দফার ইউনিয়ন পরিষদ নির্বাচন। প্রতিবারের মতো এবারের নির্বাচনও অনুষ্ঠিত হচ্ছে শীতকালে। উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে গত কয়েক দিনের তীব্র শীত উপেক্ষা করে নিজ নিজ নির্বাচনী এলাকায় প্রার্থী ও তার সমর্থকরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে প্রার্থী ও তার সমর্থকরা ভোট প্রার্থনায় ব্যস্ত সময় পারকরছেন তারা। সব প্রার্থীরাই সাধ্যমতো চেষ্ঠা করে যাচ্ছেন।
উপজেলার ৮টি ইউনিয়নের প্রতিটা গ্রামের চায়ের দোকান গুলোতে এখন সর্বত্র নির্বাচনী আমেজ। বিশেষ করে গ্রামের ছোট ছোট চায়ের দোকানে বেশ জমে আড্ডা দিচ্ছেন গ্রামের সাধারণ মানুষ।
এই নির্বাচনে প্রার্থীরা ইতোমধ্যে পোষ্টার, লিফলেটে ছেঁয়ে ফেলেছেন উপজেলার বিভিন্ন গ্রামের অলিগলি, মোড়ের রাস্তা-ঘাট, হাট বাজার, দোকান পাটের ছাউনির নিচে। এছাড়া নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে দঁড়ি দিয়ে টাঙ্গানো হয়েছে প্রার্থীদের প্রতিক সম্বলিত ছোট বড় পোষ্টার। সব মিলিয়ে জমে উঠেছে নির্বাচনী প্রচার-প্রচারণা।
এ যেন ভোটার ও প্রাথীদের মধ্যে এক অটুট বন্ধন। নিজের পছন্দের প্রতীক মন মতো বেঁছে নিয়ে প্রার্থীরা ছুটে বেড়াচ্ছেন ভোটারদের বাড়ি । জয়ের জন্য দোয়া চাইছেন প্রার্থীরা। চলছে নানা হিসাব-নিকাশ। উপজেলার ৮টি ইউনিয়নে জয়ের ধারা অব্যাহত রাখতে চায় ক্ষমতাসীন আওয়ামী লীগ। এদিকে জয়ের ব্যাপারে আশাবাদী স্বতন্ত্র পার্থীরা।

মৎস্য ও শষ্য ভান্ডার খ্যাত নওগাঁর আত্রাই উপজেলা। সাথে প্রাচীন ইতিহাস লোক সাহিত্য আর সাংস্কৃতিক ঐতিহ্য আরও সমৃদ্ধ করেছে এ উপজেলাকে।

কৃষিনির্ভর এ অঞ্চলে গুরুত্ব বাড়িয়েছে নবনির্মিত আত্রাই সেতু। ২৮৪.১৮ বর্গ কিলোমিটার আয়তন নিয়ে এ উপজেলা ৮টি ইউনিয়ন গঠিত। উপজেলা নির্বাচন কমিশনের দেয়া তথ্য অনুযায়ী এ উপজেলায় মোট ভোটার প্রায় ১ লাখ ৬০ হাজার ১২১ জন। এর মধ্যে ৮০ হাজার ৭শত ২০ জন পুরুষ ও নারী ভোটার রয়েছেন ৭৯ হাজার ৪ শত ১ জন।

উপজেলার শাহাগোলা ইউনিয়ন পরিষদে আওয়ামীলীগের মনোনিত নৌকার চেয়ারম্যান প্রার্থী সমাজ সেবিকা শামসুন নাহার রনি বলেন, আমি সবার সহযোগিতায় ইউনিয়ন বাসীর স্বপ্নময় সুন্দর ও সমৃদ্ধ ইউনিয়ন গঠনে নিজেকে উৎস্বর্গ করে দিতে চাই। আমি নির্বাচিত হলে সুশীল সমাজকে সঙ্গে নিয়ে স্বচ্ছ ও জবাবদিহিতা মূলক গ্রামীণ অবকাঠামোগত উন্নয়ন তথা অগ্রাধিকার ভিত্তিতে রাস্তাঘাট, কালভাট, মসজিদ-মাদ্রাসা, মন্দির, শিক্ষা প্রতিষ্ঠান ও বেকার যুবক-যুবতীদের যথাযথ প্রশিক্ষনের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করে স্বাবলম্বী করে তোলার কাজ করব। তিনি দৃঢ় প্রত্যয়ে আরো বলেন সর্বপরি সকলের সহযোগিতায় ১নং শাহাগোলা ইউনিয়নকে মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চাই। যেখানে থাকবে সাম্প্রদায়িক সম্প্রীতি ও সুখ-শান্তি আর নাগরিকের সুযোগ সুবিধা।
উপজেলার কালিকাপুর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মো. আলাউদ্দিন বলেন, এলাকায় তার জনপ্রিয়তা অনেক বেশি। তাই তিনি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। তিনি দৃঢ় প্রত্যয়ে আরো বলেন সর্বপরি সকলের সহযোগিতায় কালিকাপুর ইউনিয়নকে মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চাই। যেখানে থাকবে সাম্প্রদায়িক সম্প্রীতি ও সুখ-শান্তি আর নাগরিকের সুযোগ সুবিধা।
শাহাগোলা ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মো. মামুনুর রশিদ বলেন, ইউনিয়ন বাসীর উন্নয়নের জন্য আমি সব সময় অন্যায়ের প্রতিবাদ করে আসছি। মহামারি করোনাসহ বিভিন্ন দুর্যোগে অসহায় দুস্থ্য মানুষের সুখ দুঃখে সর্বদা পাশে দাঁড়িয়েছি এবং ভবিষ্যতেও থাকবো ইনশাআল্লাহ। ইউনিয়নকে মাদক, সন্ত্রাস ও দূর্নীতি মুক্ত করতে সকলকে সাথে নিয়ে তিনি কাজ করবেন। তিনি আরো বলেন, এই নির্বাচনে আমি জয়ের ব্যাপারে শত ভাগ আশাবাদী।

উপজেলার সচেতন মহল মনেকরছেন, আগামী ২৬ ডিসেম্বর উপজেলার ৮টি ইউনিয়নের প্রায় ১ লাখ ৬০ হাজার ১২১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে প্রার্থীকে বেঁছে নেবেন প্রতীক দেখে নয় এলাকার উন্নয়নে কাজ করবেন এমন প্রার্থীকেই।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com