শনিবার, ০৩ Jun ২০২৩, ০১:৫৬ অপরাহ্ন

নগরকান্দায় মুক্তিযোদ্ধার গাছ কেটে নেওয়ার অভিযোগ

নগরকান্দায় মুক্তিযোদ্ধার গাছ কেটে নেওয়ার অভিযোগ

নগরকান্দা(ফরিদপুর)প্রতিনিধি

ফরিদপুরের নগরকান্দায় বীর মুক্তিযোদ্ধার ৬টি আম গাছ কেটে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ১২ মার্চ রবিবার দুপুরে উপজেলার কোদালিয়া শহীদনগর ইউনিয়নের দেলবাড়ীয়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে মুক্তিযুদ্ধার ছেলে শাহিন মোল্যা বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন। এসময় মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যরা গাছ কাটা বাধা দেওয়ায় তাদের টানা হেচড়া করে তাদের লাঞ্ছিত করে এবং হুমকি প্রদর্শন করে বলেও অভিযোগে উল্লেখ করেছেন।

অভিযোগে জানাগেছে, দেলবাড়ীয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা টুকু মোল্যা বাড়ীর সামনে আঞ্চলিক সড়কের পাশে ৩০ বছর আগে গাছ রোপন করে। সেই গাছ গুলোর মধ্যে ৬ টি আম গাছ রবিবার দুপুরে পূর্ব কাজুলী গ্রামের তোরাপ মোল্যা জোর পূর্বক কেটে নেয়।

মুক্তিযোদ্ধার স্ত্রী মরিয়াম বেগম জানান, আমার স্বামী নিজ হাতে এই গাছগুলো লাগাইছে। তোরাপ মোল্যা জোর করে এই গাছ গুলো কেটে নেয়। আমি বাধা দিতে গেছে আমাকে মারার জন্য দা নিয়ে এগিয়ে আসলে আমি দৌড়ে পালাই। আমার মেয়ে গেলে তাকে টানা হেচড়া করে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয়। এ সময় তোরাপ হুমকি দেয় যে বাধা দিতে আসবে তাকে কুপাইয়া দিবি।

গাছ কাটার কথা স্বীকার করে অভিযুক্ত তোরাপ মোল্যা বলেন, ঐ জায়গার মালিক আমি। সরকারি সড়কের পাশের গাছ কাটার অনুমতি আছে কিনা এমন প্রশ্নের জবাবে তোরাপ মোল্যা বলেন, আমাদের মাতুব্বর  ইসাহাক মিয়া আমাকে গাছ কাটতে বলেছেন।

ইসাহাক মিয়া বলেন, আমি কখনো গাছ কাটতে বলিনি। এই জায়গা নিয়ে আদালতে মামলা রয়েছে। মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত তোরাপকে উক্ত জায়গায় যেতে নিষেধ করেছি মাত্র।

নগরকান্দা থানা অফিসার ইনচার্জ মিরাজ হোসেন বলেন, বিষয়টি নিয়ে তদন্ত করা হচ্ছে। তদন্তের পর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com