শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
দাকোপে জাতীয় মৎস্য সপ্তাহ পালনে সাংবাদিকদের সাথে মতবিনিময়

দাকোপে জাতীয় মৎস্য সপ্তাহ পালনে সাংবাদিকদের সাথে মতবিনিময়

দাকোপে জাতীয় মৎস্য সপ্তাহ পালনে সাংবাদিকদের মতবিনিময়

জিএম আজম, দাকোপ (খুলনা) প্রতিনিধি:
দাকোপে বেশি বেশি মাছচাষ করি-বেকারত্ব দুর করি এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ পালনে সাংবাদিকগনের সাথে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার বেলা ১১টায় উপজেলার জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১উদ্যাপন কমিটির আয়োজনে দাকোপ উপজেলা মৎস্য অফিস হলরুমে ‘বেশি বেশি মাছচাষ করি-বেকারত্ব দুর করি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ ২৮ আগষ্ট-৩-সেপ্টেম্বর ২০২১ পালনে সাংবাদিকদের সাথে সাংবাদিক সম্মেলনে উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান সভাপতিত্ব করেন।

সভাপতির বক্তব্যের পর সাংবাদিকদের পশ্নের উত্তরে সভাপতি বলেন ২০২১ অর্থ বছরে উপজেলার বিভিন্ন জলাশয়ে রাজস্ব বাজেটের আওতায় ০.৪০০ মে.টন এবং এ অর্থ বছরে ০.৪০৮ মে.টন মাছের পোনা অবমুক্ত করাহয়। ৩৫০জন মৎস্যচাষী এবং মৎস্যজীবীকে প্রশিক্ষন দেওয়া হয়েছে।

বিভিন্ন জলাশয়ে ৪.৫৮ হেক্টর পুকুর স্থাপন করা হয়। করোনা মহামারীতে ৬২৭ জন ক্ষতিগ্রস্থদের ৯৪.৯২ লক্ষ টাকা অনুদান, পিলেট মেশিন, সেচ পাম্প সহ বিভিন্ন উপকরন বিতরন করাহয়েছে। তিনি আরো বলেন এফএও ২০২০ এর হিসাব মতে মুক্ত ও বদ্ধ জলাশয়ে চাষকৃত মাছ উৎপাদনে বাংলাদেশ বিশ্বে ৩য় ও ৫ম স্থান অধিকার করেছে, এবং মুক্ত জলাশয়ে উৎপাদন বৃদ্ধির হারে বিশ্বে বাংলাদেশের অবস্থান দ্বিতীয়।

জাতীয় মৎস্য ২০২১ উপলক্ষে সপ্তাহ ব্যাপী আয়োজিত অনুষ্ঠানের মধ্যে মাছের পোনা অবমুক্তকরন, মাছের উৎপাদন ও চাষে বিশেষ অবদানের জন্য মৎস্য পুরস্কার, বিভিন্ন আলোচনা, ভিডিও প্রর্শনী, মাটি, পানি পরীক্ষা ইত্যাদি। ৬৫ দিন মাছ ধরা বন্দ থাকায় ভিজিএফ’র আওতায় ৬৩৯ জন মৎস্যজীবীদের ৮৬ কেজি করে চাল বিতরন করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন সহকারী মৎস্য কর্মকর্তা বাদল কৃষ্ণ সাহা, জিএম, তারিক আহম্মেদ, আব্দুল্লাহ আল মামুন সহ দাকোপে কর্মরত সাংবাদিকগন।#

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com