রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
নগরকান্দায় দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনীর উদ্বোধন

নগরকান্দায় দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনীর উদ্বোধন

নগরকান্দা থেকে বাদশাহ মিয়াঃ

ফরিদপুরের নগরকান্দায় দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে । বুধবার সকালে নগরকান্দা সরকারী মহাবিদ্যালয়ের মাঠে উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের বাস্তবায়নে, প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তরের সহযোগিতায় এ প্রদর্শনীর আয়োজন করা হয়।
প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি, ক্ষুদ্র খামারী ও উদ্যোক্তাদের প্রতিকুল পরিবেশ মোকাবেলায় সক্ষমতা সৃষ্টি, বিজ্ঞান ভিত্তিক লালন-পালন কৌশল অবহিত করা, উন্নত জাতের পশু-পাখি পালন আধুনিক ব্যবস্থাপনা ও জনসাধারণের জন্যে নিরাপদ প্রাণিজ আমিষ সরবরাহ নিশ্চিত করাই এ প্রদর্শনের উদ্দেশ্য।

সহকারী কমিশনার (ভূমি) এন এম আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্তিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার। আরো উপস্তিত ছিলেন, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ জাকিরুল ফরিদ, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ হাবিল হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার ফজলুল হক, ভাইস চেয়ারম্যান কামরুনাহার রিটা, সমাজসেবা কর্মকর্তা আবুল কালাম আজাদ, সমবায় কর্মকর্তা আফজাল হোসেন, পাট উন্নয়ন কর্মকর্তা আব্দুস সালাম প্রমুখ। প্রদর্শনীতে উপজেলার বিভিন্ন খামারীরা তাদের পালিত গরু, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী, কবুতরসহ বিভিন্ন পশু পাখি প্রদর্শন করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com