সোমবার, ০৬ মে ২০২৪, ০১:০১ অপরাহ্ন

গোপালগঞ্জ জেলা পরিষদ নির্বাচন: কে হচ্ছেন মুকসুদপুর উপজেলার সদস্য

গোপালগঞ্জ জেলা পরিষদ নির্বাচন: কে হচ্ছেন মুকসুদপুর উপজেলার সদস্য

তারিকুল ইসলামঃ
দেশের ৬১টি জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৭ অক্টোবর দেশের ৬১টি জেলা পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
গোপালগঞ্জ জেলা পরিষদের ৫টি ওয়ার্ড রয়েছে। এরমধ্যে জেলার মুকসুদপুর উপজেলাকে নিয়ে গঠিত হয়েছে ১নং ওয়ার্ড। এ ওয়ার্ড থেকে সদস্য পদে প্রার্থী দুইজন। একজন মুকসুদপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বর্তমান উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ রবিউল আলম শিকদার, অপরজন মুকসুদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কাবির মিয়ার ছোট ভাই মুকসুদপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও বিআরডিবির চেয়ারম্যান মোঃ ইকবাল মিয়া।
জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পর পর শুরু হয় প্রার্থীদের নির্বাচনী তৎপরতা। উপজেলা পরিষদ, পৌরসভা ও উপজেলার ১৬টি ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারগন সহ মোট ভোটার ২২৪জন। এ নির্বাচনে রবিউল আলম শিকদার পেয়েছেন তালা প্রতিক এবং ইকবাল মিয়া পেয়েছেন উটপাখী প্রতিক। প্রার্থীরা ইতোমধ্যে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন বারবার, খোঁজখবর নিচ্ছেন ও কুশল বিনিময় করছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রার্থীদের অনুসারীরা নিজ প্রার্থীর পক্ষে প্রচারনা চালাচ্ছেন।
জেলা পরিষদ নির্বাচনে দিন যতই যাচ্ছে ততই লড়াই জমে উঠছে বলে অনেকে মন্তব্য করেছেন। উপজেলা আওয়ামীলীগের সভাপতি রবিউল আলম শিকদারের সমগ্র উপজেলায় রয়েছে ব্যাপক পরিচিতি। অপরদিকে উপজেলা চেয়ারম্যান কাবির মিয়াও উপজেলাবাসীর কাছে পরিচিত। উপজেলা আওয়ামীলীগের সর্বস্তরের নেতা কর্মীদের নিয়ে রবিউল আলম শিকদার চষে বেড়াচ্ছেন নির্বাচনী মাঠ। ছোট ভাই মোঃ ইকবাল মিয়াকে জয়ী করতে কাবির মিয়াও তার শুভাকাঙ্খী ও সমর্থকদের নিয়ে ছুটে বেড়াচ্ছেন বিরামহীনভাবে।
দুই প্রার্থীর একাধিক কর্মী সমর্থকদের সঙ্গে নির্বাচনে তাদের অবস্থান কেমন জানতে চাইলে, উভয় পক্ষের কর্মীরা জানান, ভোটাররা খুবই চতুর অতি কৌশলী। বিচক্ষন ও ধুরন্ধর না হলে জনপ্রতিনিধি হওয়া যায়না। তাদের কাছে গেলে হাসিমুখে আশ্বাস দেয়, কিন্তু তারা কাকে ভোট দিবে তা নিশ্চিত হওয়া বড়ই কঠিন। তবে উভয় পক্ষের সমর্থকরা তাদের জয়ের বিষয়ে আশাবাদ প্রকাশ করেছেন। উল্লেখ্য এ্যাড. মুন্সী আতিয়ার রহমান বিনা প্রতিদ্বন্দিতায় ইতিমধ্যে জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com