সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
গোপালগঞ্জ ১ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই এ বাদ পড়েছেন স্বতন্ত্র প্রার্থী কাবির মিয়া

গোপালগঞ্জ ১ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই এ বাদ পড়েছেন স্বতন্ত্র প্রার্থী কাবির মিয়া

বাংলার নয়ন সংবাদঃ
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোপালগঞ্জ-০১ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে এক স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া আওয়ামী লীগের প্রার্থীসহ ৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে।

আজ শনিবার (০২ ডিসেম্বর) সকাল ১১টায় জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কায্যালয়ে গোপালগঞ্জ-০১ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়। এসময় স্বতন্ত্রপ্রার্থী মো: কাবির মিয়ার মনোনয়নপত্রের সাথে এক ভাগ ভোটারদের স্বাক্ষরযুক্ত কপির মধ্যে একজন ভোটার তার স্বাক্ষর জাল করা হয়েছে বলে জানায়। ভোটারের স্বাক্ষর জাল করার দায়ে তার মনোনয়নপত্র বাতিল ঘোষনা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম। এছাড়া আওয়ামী লীগের প্রার্থী সংসদ সদস্য মুহাম্মদ ফারুক খানসহ ৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা। এসময় প্রার্থী ও তাদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

গোপালগঞ্জ-০১ আসন থেকে আওয়ামী লীগসহ ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। আগামীকাল গোপালগঞ্জ-০২ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম জানান, স্বাক্ষর করা পত্রে ১ ভাগ ভোটারদের মধ্যে ১০ জন ভোটার বাছাই করা হয়। তার মধ্যে একজন ভোটার স্বাক্ষার করেননি বলে জানিয়েছেন। তাই বিধিমোতাবেক স্বতন্ত্রপ্রার্থী মো: কাবির মিয়ার মনোনয়নপত্র বাতিল ও আওয়ামী লীগ প্রার্থীসহ ৫জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে। স্বতন্ত্রপ্রার্থী মো: কাবির মিয়া আগামী ৫ থেকে ৯ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

এ বিষয়ে জানতে স্বতন্ত্রপ্রার্থী মো: কাবির মিয়া মোবাইল ফোনে বারবার ফোন করা হলেও তিনি ফোনটি কেটে দেন।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে মুকসুদপুর উপজেলা পরিষদের চেযারম্যান পদ থেকে পদত্যাগ করেন মো: কাবির মিয়া। পরে তিনি গোপালগঞ্জ-০১ আসনে স্বতন্ত্র প্রার্থী হন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com