মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন

মুকসুদপুরে কৃষক অবহিতকরণ সভা

মুকসুদপুরে কৃষক অবহিতকরণ সভা

বাংলার নয়ন সংবাদঃ

গোপালগঞ্জের মুকসুদপুরে উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে পার্টনারশীপ ইন ব্র্যাক ব্যাংক-ডিএই কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষক গ্রুপ ও সমিতি গঠন সম্পর্কিত অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।
রবিবার (২৮ জুলাই) দুপুরে উপজেলার উজানী ইউনিয়নের বাসুদেবপুর রোকেয়া বিদ্যানিকেতন উচ্চ বিদ্যালয় মাঠে এই অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাস। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন প্রকল্প পরিচালক ড. বিজয় কুমার বিশ্বাস। বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোপালগঞ্জ কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল কাদের সরদার, কাশিয়ানী উপজেলা কৃষি অফিসার এজাজ হোসেন, কাশিয়ানী হর্টিকালচার সেন্টারের উদ্যান বিশেষজ্ঞ রাকিব উদ্দীন, মুকসুদপুর উপজেলা প্রাণী সম্পদ অফিসার মিরাজুল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার খায়রুল ইসলাম পাভেল, উপজেলা সমাজ সেবা অফিসার মোশারফ হোসেন, উপজেলা সমবায় অফিসার সাইফুল ইসলাম, উজানি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্যামল কান্তি বোষ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চলনা করেন উপজেলা কৃষি অফিসার বাহাউদ্দীন শেখ। এছাড়াও অনুষ্ঠানে উজানী ইউনিয়নের ৩ শতাধিক কৃষক কৃষানী উপস্থিত ছিলেন।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাস জানান, দেশের উন্নয়নে বড় ভূমিকা পালন করে কৃষক। তারা ফসল উৎপাদন করে বলেই আমরা খাদ্যে স্বয়ং সম্পূর্ণ হতে পেরেছি। এই কৃষকদেরকে আরও সুসংগঠিত করতে সমিতির প্রকল্প করা হয়েছে। এখানে আগে থেকেই দুটি সমিতি রয়েছে। প্রতিটি সমিতিতে ৬০ জন করে সদস্য রয়েছে। আরও নতুন ২টি সমিতি গঠিত হবে। এই সমিতির প্রতিটি সদস্য মাসে এক হাজার করে টাকা তাদের সমিতির একাউন্ডে জমা করবে এবং সরকার তাদের মাথাপিছু এক হাজার করে টাকা তাদের একাউন্ডে জমা করবে। এতে করে বছরে তাদের একটা বড় অংকের টাকা জমা হবে। এই টাকা দিয়ে তারা কৃষি উন্নয়নে ব্যাপক সহায়তা পাবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2024 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com