রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন

মুকসুদপুরে বিদ্যালয়ের খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন

মুকসুদপুরে বিদ্যালয়ের খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন

বাংলার নয়ন রির্পোটঃ
‘মাদকমুক্ত সমাজ চাই, খেলার মাঠের বিকল্প নেই’ স্লোগানে মুকসুদপুর পাইলট বালক উচ্চ বিদ্যালয়ে ধ্বংসের মুখ থেকে স্কুলটির একমাত্র খেলার মাঠটি রক্ষায় মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থী এবং এলাকাবাসী। বুধবার সকাল সাড়ে ১০টায় স্কুল মাঠে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন নিরব সরদার, মেহরব মিয়া, নিরব মিয়া প্রমুখ। তারা বলেন, সম্প্রতি স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি বরকত খান ও প্রধান শিক্ষক শিকদার মিজানুর রহমান বিদ্যালয়ে প্রবেশের গেইট থেকে স্কুল ভবন পর্যন্ত ইটের রাবিশ দিয়ে মাঠের মাঝে একটি রাস্তা নির্মান করায় মাঠটি দুই ভাগ হয়েছে। এতে স্কুলটির একমাত্র খেলার মাঠ ধ্বংস হচ্ছে অথচ স্কুলের মাঠের পাশ দিয়ে রাস্তা করলে প্রয়োজনীয় এই খেলার মাঠটি রক্ষা হয়। ফলে এলাকার যুব সমাজ খেলাধুলা সহ শরীর চর্চা করতে পারে।

বক্তারা বলেন, আমরা বিদ্যালয়ে ঘুরে প্রবেশ করব, তবে জায়গা থাকতেও কেন মাঠ ধ্বংস করতে হবে ? বিদ্যালয়ের ছাত্র ছাত্রী এটি মানতে নারাজ। বিষয়টি নিয়ে তারা প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন। মানববন্ধন শেষে একই দাবিতে তারা বিক্ষোভ প্রদর্শন করেন। এতে বিদ্যালয়ের শিক্ষার্থীরা ছাড়াও এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়। বিক্ষুব্ধ ছাত্রী ছাত্রী ও এলকাবাসীর দাবি না মানলে স্কুল বন্ধ করে দেয়ার ঘোষণা দেন।
স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি বরকত খান বলেন, স্কুল মাঠে যে ভাবে ইটের রাবিস দিয়ে রাস্তা নির্মান করা হচ্ছে এতে ছাত্র-ছাত্রীদের খেলার কোন বিঘ্ন ঘটবে না।
প্রধান শিক্ষক শিকদার মিজানুর রহমান বলেন, আমরা মাঠের ভিতর দিয়ে ছাত্র-ছাত্রীদের চলা চলের জন্য ইটের রাবিস দিয়ে একটি রাস্তা নির্মান করা হচ্ছে এতে খেলাধুলার কোন বিঘ্ন ঘটবেনা। তিনি আরো বলেন, মানবন্ধনে আমাদের স্কুলের কোন ছাত্র-ছাত্রী অংশ নেয়নি আমার জানামতে সকলে বহিরাগত।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com