বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন

ভাংগা থেকে বিকাশ প্রতারক চক্রের দুই সদস্য আটক

ভাংগা থেকে বিকাশ প্রতারক চক্রের দুই সদস্য আটক

এস.এম আকাশ, ফরিদপুর জেলা প্রতিনিধি:

র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল বুধবার গভীর রাতে ফরিদপুর জেলার ভাঙ্গা থানার জাংগালপাশা গ্রামে অভিযান চালিয়ে বিকাশ প্রতারনা চক্রের ২ জন সক্রিয় সদস্যকে আটক করেছে। আটককৃতরা হলেন, জাংগালপাশা গ্রামের মোঃ এনায়েত মিয়ার ছেলে মোঃ হৃদয় মিয়া(১৮), ও শিবচর উপজেলার চর দত্তপাড়া গ্রামের মোঃ ইস্কান বেপারীর ছেলে মোঃ আরমান বেপারী (১৬)।

এ সময় আটককৃতদের নিকট থেকে বিকাশ প্রতারনার কাজে ব্যবহৃত ০৬টি মোবাইল সেট ও ০৮টি সীমকার্ড জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তিদ্বয়, বিকাশ প্রতারনার মাধ্যমে জনসাধারনের নিকট হতে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করে। র‌্যাব-৮,সিপিসি-২, ফরিদপুর ক্যাম্প এর কোম্পানী অধিনায়ক মেজর শেখ নাজমুল আরেফিন পরাগ জানান,

বিকাশ প্রতারক চক্রের সদস্যদ্বয় বিভিন্ন দুর্নীতিপরায়ণ মোবাইল সীম বিক্রেতার সাথে পরস্পর যোগসাজস করে ভূয়া নামে সীম কার্ড রেজিস্ট্রেশন ও উক্ত সীমকার্ড ব্যবহার করে অসাধু ডিএসআর(বিকাশ এ্যাকাউন্ট খোলার জন্য বিকাশ কর্তৃপক্ষ কর্তৃক নিয়োগকৃত এ্যজেন্ট) গণের মাধ্যমে ভূয়া বিকাশ এ্যাকাউন্ট খোলে।

প্রতারক চক্রের সদস্যদ্বয় দুর্নীতিপরায়ণ ডিএসআর গণের নিকট থেকে অর্থের বিনিময়ে বিকাশ এ্যজেন্টদের লেনদেনের তথ্য সংগ্রহ করে ঐসব ভূয়া রেজিস্ট্রেশনকৃত মোবাইল সীমকার্ড ব্যবহার করে দেশের বিভিন্ন প্রান্তের সহজ সরল সাধারণ জনগনের নিকট নিজেদেরকে বিকাশ হেড অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে ফোন করে কৌশলে তাদের বিকাশ পিন কোড জেনে নেই এবং স্মার্ট ফোনে বিকাশ এ্যাপস্ ব্যবহার করে উক্ত সাধারণ লোকজনের বিকাশ এ্যাকাউন্ট হতে প্রতারনার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com