শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
মুকসুদপুরে রাতে পরীক্ষা দিলো ৫৮ জেএসসি পরীক্ষার্থী

মুকসুদপুরে রাতে পরীক্ষা দিলো ৫৮ জেএসসি পরীক্ষার্থী

বাংলার নয়ন সংবাদ:
গোপালগঞ্জের মুকসুদপুরে খ্রিষ্টানধর্মের সেভেনথ ডে অ্যাডভেন্টিস্ট কেলগমুখার্জী সেমিনারী উচ্চবিদ্যালয়ের ৫৮ পরীক্ষার্থী গতকাল শনিবার রাতে জেএসসির প্রথম বাংলা পরীক্ষা দিয়েছে। এরমধ্যে ২৩ জন ছাত্র ও ৩৫ জন ছাত্রী রয়েছে।

জলিরপাড় কেলগমুখার্জী সেমিনারী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক লিটন শ্যামল হালদার জানান, খ্রিষ্টানধর্মীয় বিধানমতে শনিবার দিনের বেলায় লেখা নিষেধ। তাই বোর্ডের অনুমতিক্রমে মুকসুদপুর উপজেলার জলিরপাড় জেকেএমবি মল্লিক উচ্চবিদ্যালয় কেন্দ্রে তাদের বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীদের জেএসসি পরীক্ষা সন্ধ্যা ৬ টা থেকে রাত ৯টা পর্যন্ত দিয়েছে।

২০১৯ সালের জেএসসি পরীক্ষার রুটিন অনুসারে দুইটি বিষয়ের পরীক্ষা শনিবার হবে। ওই দুই শনিবার এসব পরীক্ষার্থীরা রাতে পরীক্ষা দিবে।
এছাড়া অন্যান্য পরীক্ষার্থীদের সঙ্গে ওই ৫৮ জন পরীক্ষার্থীদেরও সকাল ৯টায় কেন্দ্রে প্রবেশ করতে হবে। এ সময় তারা ওই কেন্দ্রের একটি নির্দিষ্ট কক্ষে থাকবে এবং রাত ৯টার পর পরীক্ষা শেষে কেন্দ্র থেকে বের হবে।

খ্রিষ্টানধর্মের ওই পরীক্ষার্থীরা জানায়, ধর্মীয় বিধান অনুসারে আমাদের শনিবার দিনের বেলায় কোন কিছু লেখা নিষেধ। তাই বোর্ডের অনুমতিক্রমে দুইটি শনিবার রাতে জেএসসি পরীক্ষা দেয়ার সুযোগ পেয়ে আমরা আনন্দিত।

কেন্দ্র সচিব নির্মল সাহা জানান, খ্রিষ্টানধর্মের একাংশ তাদের ধর্মীয় বিধান মতে সূর্য্যের আলো থাকাকালীন সময়ে লেখা নিষেধ। তাই তারা রাতে সুন্দর পরিবেশে পরীক্ষা দিচ্ছে ।
এরা সবাই মুকসুদপুর উপজেলার জলিরপাড় কেলগমুখার্জী সেমিনারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

মুকসুদপুর উপজেলা সহকারী শিক্ষা অফিসার মনিমোহন বাড়ৈ সত্যতা নিশ্চিত করে বলেন, খ্রিষ্টান ধর্মের বিধান মতে তাদের রাতে পরীক্ষা গ্রহনের জন্য সব ধরনের ব্যবস্থা করা হয়েছে এবং নকলমুক্ত পরিবেশে পরীক্ষা হচ্ছে। কেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে ছিলেন মুকসুদপুর থানার এ এসআই মোঃ দিদারুল আলমসহ সংঙ্গীয় ফোর্স এবং স্কুল কতৃপক্ষ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com