বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন

দাকোপে জলবায়ু পরিবর্তনজনিত নারীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

দাকোপে জলবায়ু পরিবর্তনজনিত নারীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

জিএম, আজম, দাকোপ (খুলনা) প্রতিনিধি:
দাকোপে উপকূলীয় জনগোষ্ঠির নারীদের জলবায়ু পরিবর্তনজনিত লবনাক্তা মোকাবেলায় অভিযোজন সক্ষমতা বৃদ্ধিকরন(জিসিএ) প্রকল্প বিষয়ে ওরিয়েন্টেশন ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা অডিটোরিয়ামে নির্বাহী অফিসার (ইউএনও) মিন্টু বিশ্বাসের সভাপতিত্বে বাংলাদেশ সরকার ও গ্রীনক্লাইমেন্ট ফান্ড এর যৌথ অর্থায়নে এবং জাতিসংঘ উন্নয়ন কর্মসূচী এর সহায়তায় প্রকল্পটিতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন খুলনা জেলা স্থানীয় সরকারের উপ পরিচালক মোঃ ইকবাল হোসেন। দাকোপ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুরাইয়া সিদ্দিকার পরিচালনায় ওরিয়েন্টেশন ওয়ার্কশপে স্বাগত বক্তব্য করেন মহিলা ও শিশূ বিষয়ক যুগ্ম সচিব মোঃ ইকবাল হোসেন, উপজেলা সহকারী কমিশনার ভ’মি মর্তুজা খান, খুলনা জনস্বাস্থ্য প্রকৌশলী ও জিসিএ প্রক্লপের সহকারী পরিচালক মোঃ আকমল হোসেন, ইউএনডিপির জলবায়ু পরিবর্তনজনিত বিশেষজ্ঞ এ কে এম মামুনুর রশিদ, ভাইস চেয়ারম্যান গৌর পদ বাছাড়, খাদিজা আক্তার। দিনব্যাপি এ ওরিয়েন্টেশনে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের বিভিন্ন অফিসের কর্মকর্তা বৃন্দ, বিভিন্ন ইউনিয়ন থেকে আগত চেয়ারম্যান, সচিব, ও নারী সদস্যবৃন্দ, প্রকল্প বাস্থবায়ন কারী মহিলাবিষয়ক অধিদপ্তর ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিপ্তর এর কর্মকর্তা বৃন্দ, ইউএন ডিপির প্রতিনিধিবৃন্দ, প্রকল্প বাস্তবায়নের দায়িত্বপ্রাপ্ত এনজিও ডিএসকে‘র কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক বৃন্দ এবং প্রকল্প সংশ্লিষ্ট সরকারী ও বে-সরকারী পর্য়ায থেকে আগত অংশ গ্রহনকারীবৃন্দ।

প্রকল্পটি খুলনা ও সাতক্ষীরা জেলার পাচটি উপজেলার ( দাকোপ, পাইকগাছা, কয়রা, আশাশুনি ও শ্যামনগর) ৩৯টি ইউনিয়নের নির্ধারিত ১০১টি ওয়ার্ডে বিপদাপন্ন জনগোষ্ঠির জলবায়ু সহনশীল জীবিকা এবং পানিয় জলের সমাধানের জন্য আগামী পাচ বছর কার্যক্রম করবে। এটি বাস্তবায়নের মাধ্যমে উপজেলা সমুহের প্রায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ৭১৯.২৯২জন উপকৃত হবে। মহিলাবিষয়ক ও জনস্বাস্থ্য অধিদপ্তর এ প্রকল্পটি বাস্তবায়ন করবে। ইউএনডিপি এই প্রকল্পটি গুনাগতমান নিয়ন্ত্রন করার জন্য দায়ীত্ব পালন করবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com