সোমবার, ১৫ Jul ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
মুকসুদপুরে মাতৃস্নেহ প্রতিবন্ধী ও যুব নারী উন্নয়ন সংস্থার নিবন্ধন পাওয়ায় আনন্দ উৎসব জিআই স্বীকৃতি পেল গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার জলিরপাড়ের ব্রোঞ্জের গহনা মুকসুদপুরে সাপের কামড়ে ১জনের মৃত্যু মুকসুদপুরে অনুমতি ছাড়াই চলছে চারকোল, স্বাস্থ্য ঝুঁকিতে মানুষ মুকসুদপুরের উজানীতে কৃষক মাঠ দিবস পালিত মুকসুদপুরের খান্দারপাড়ায় বিদ্যুৎ স্পর্শে নিহত ১ মুকসুদপুরে চরম বিদ্যুৎ বিভ্রাট, জনজীবন অতিষ্ঠ গাছে কথা বলছে গুজবে ভাসছে মুকসুদপুর, কেটে ফেলা হলো সেই গাছ মুকসুদপুরে সিসিডিবি’র কৃষি উপকরণ ও চেক সহায়তা পেলেন ১২০ সদস্য মুকসুদপুরে দুর্যোগ ব্যবস্থাপনায় জরুরী সাড়াদান বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
মুকসুদপুরে ঘূর্ণিঝড়ে ৬০ বাড়ি লন্ডভন্ড

মুকসুদপুরে ঘূর্ণিঝড়ে ৬০ বাড়ি লন্ডভন্ড

আকবর আলীঃ
গোপালগঞ্জের মুকসুদপুরে আকস্মিক ঘূর্ণিঝড়ে ৬০টি বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। অন্তত ৬৫টি পরিবারের পাঁচ শতাধিক লোক সাইক্লোন শেল্টারসহ বিভিন্ন স্থানে আশ্রয় নিয়েছেন। তবে ঘূর্ণিঝড়ে কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে উপজেলার উজানী ইউনিয়নের বাসুদেবপুর, ডিগ্রীকান্দি, মহাটালী এবং কাঁশালিয়া ইউনিয়নের শার্শাকান্দি গ্রামের ওপর দিয়ে ঘূর্ণিঝড় বয়ে যায়।

ক্ষতিগ্রস্তদের মধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৩০ কেজি করে চাল ও নগদ দুই হাজার টাকা বিতরণ করা হয়েছে।

ক্ষতিগ্রস্ত ডিগ্রীকান্দি গ্রামের তারেক লষ্কার বলেন, রাত ৮টার দিকে আকস্মিকভাবে ঘূর্ণিঝড় আঘাত হানে। এতে আমার ঘর বিধ্বস্ত হয়ে যায়। পরবর্তীতে এলাকার সাইক্লোন শেল্টারে আশ্রয় নিয়েছি। পরিবারের লোকজন নিয়ে মানবতার জীবনযাপন করছি।

উজানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্যামল কান্তি বোস জানান, রাত ৮টার দিকে ঘূর্ণিঝড় ইউনিয়নের চারটি গ্রাম ও পার্শ্ববর্তী কাঁশালিয়া ইউনিয়নের একটি গ্রামে আঘাত হানে। এতে প্রায় ৬৫টি পরিবারের প্রায় পাঁচ শতাধিক লোক বাড়িছাড়া। তালিকা করে তাদের পুনর্বাসন করার প্রস্তুতি চলছে।

উপজেলা নির্বাহী অফিসার এসএম ইমাম রাজী টুলু জানান, রাত ৮টার দিকে ঘূর্ণিঝড় ওই ইউনিয়নের চারটি গ্রাম ও পার্শ্ববর্তী কাঁশালিয়া ইউনিয়নের একটি গ্রামে আঘাত হানে। এতে প্রায় ৬৫টি পরিবারের প্রায় পাঁচ শতাধিক লোক বাড়িছাড়া। প্রাথমিক অবস্থায় প্রতিটি পরিবারকে ৩০ কেজি করে চাল ও নগদ দুই হাজার টাকা দেওয়া হয়েছে। তালিকা করে তাদের পুনর্বাসনের ব্যবস্থা করা হবে।

ভয়াবহ ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবারের খোজ খবর নেন মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও উজানী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শ্যামল কান্তি বোস, কাশালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম মিয়া, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহম্মেদ মুক্ত, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সহ- দপ্তর সম্পাদক আরিফুজ্জামান, উজানী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অশোক বিশ্বাস, সাধারণ সম্পাদক মোঃ বদিউজ্জামান মোল্লা সহ উপজেলা শ্রমিকলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেত্রীবৃন্দ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2024 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com