রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন

গাছে কথা বলছে গুজবে ভাসছে মুকসুদপুর, কেটে ফেলা হলো সেই গাছ

গাছে কথা বলছে গুজবে ভাসছে মুকসুদপুর, কেটে ফেলা হলো সেই গাছ

বাংলার নয়ন সংবাদঃ

‘গাছে কথা বলছে’—এমন গুজব ছড়িয়ে পড়েছে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার রাঘদি ইউনিয়ন গর্জিনা গ্রামে। এ ঘটনার পর থেকে কয়েকদিন গাছটি দেখতে ভিড় করছেন অসংখ্য মানুষ। গাছে কান পেতে কথা শোনার চেষ্টা করতে দেখা গেছে অনেককে।

জানাগেছে মুকসুদপুর উপজেলার গর্জিনা গ্রামের সৌদি প্রবাসী মোঃ সবুর মিয়ার রয়েছে একটি গাছের বাগান। এলাকাবাসীর তথ্যমতে, গত ১৪ জুন ওই বাগানের একটি গাছ কাটতে যায় স্থানীয় জুয়েল মোল্লার ছেলে নীরব (১০) সহ কয়েকজন শিশু। তারা ধারালো অস্ত্র দিয়ে গাছটির গায়ে আঘাত করার সাথে গাছটি কথা বলে ওঠে। এসময় ওই শিশুরা ভয় পেয়ে বাড়ি গিয়ে পরিবারের সদস্যদের বিষয়টি জানান। পরে বিষয়টি পুরো গ্রামে ছড়িয়ে পড়ে গাছে কথা বলার গুজব। অনেকের দাবি গাছের কাছে গিয়ে প্রশ্ন করলে উত্তর দিচ্ছে গাছ।

স্থানীয় রাঘদি ইউনিয়নের মেম্বার সাদ্দাম হোসেন জানায় মানুষ গাছের গায়ে কান পেতে কথা শোনার চেষ্টা করেন। শুধু বড়রাই নয়, কথা শোনার চেষ্টা করে শিশুরাও। অনেক দর্শনার্থী গাছের কথা শুনতে পান দাবি করে এটি ‘অলৌকিক’ বলে আখ্যা দেন। তবে ওই গ্রামের লোকজনই শুনতে পারেন। উৎসুক কয়েক জন জানায় গাছে কান পেতে কিছু শুনতে পাননি।

এ বিষয়ে মুকসুদপুর থানা মসজিদের ইমামের সাথে আলাপ কালে তিনি বলেন ‘এ ধরনের ঘটনাকে ইসলাম সমর্থন করে না। তবে গাছের প্রান আছে কিন্তু কথা বলতে পারবে না।

বিষয়টি নিয়ে টেলিভিশন ও পত্রিকায় সংবাদ প্রকাশের পর সারা জেলায় গুজবটি ছড়িয়ে পড়ে। আজ ২২ জুন ওই গুজব গাছটিকে কেটে ফেলেন স্থানীরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2024 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com