শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
মুকসুদপুরের ভাবড়াশুরে সরকারি রাস্তার পাশের বটগাছ কেটে নেওয়ার অভিযোগ মুকসুদপুরে জেলা প্রশাসকের পূজা মন্ডপ পরিদর্শন মুকসুদপুরের বাটিকামারিতে বাৎসরিক নৌকা বাইচ অনুষ্ঠিত মুকসুদপুরে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ গোপালগঞ্জে ব্যবসায়ীর নিকট থেকে রেড ক্রিসেন্টের অডিট অফিসার পরিচয়ে অর্থ আত্মসাৎ মুকসুদপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের চারপাশে বৃক্ষরোপন কার্যক্রমের উদ্বোধন মুকসুদপুর উপজেলা নির্বাহী অফিসারকে পৌরসভার প্রশাসক নিয়োগ না ফেরার দেশে পাড়ি জমালেন বিএফইউজে সভাপতি রুহুল আমিন গাজী মুকসুদপুরে নিখাঁজের চারদিন পর পুকুর থেকে নারীর মরদেহ উদ্ধার গোপালগঞ্জ জেলার মানুষের সেবা করতে এসেছি : জেলা প্রশাসক
মুকসুদপুরের বাটিকামারিতে বাৎসরিক নৌকা বাইচ অনুষ্ঠিত

মুকসুদপুরের বাটিকামারিতে বাৎসরিক নৌকা বাইচ অনুষ্ঠিত

বাদশাহ মিয়াঃ

গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার বাটিকামারি ইউনিয়নের শিবগঞ্জের হাটখোলা কুমার নদীতে বাৎসরিক নৌকা বাইচ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৫ অক্টোবর) দুপুরে বাটিকামারী ইউনিয়নের কহলদিয়া আসমত স্পোর্টিং ক্লাবের উদ্যোগে এই ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা ও গ্রামীণ মেলা অনুষ্ঠিত হয়।

নৌকাবাইচ দেখতে নদীর দুই পাড়ে হাজার হাজার নারী-পুরুষের ঢল নামে। বছরের এই উৎসবের অপেক্ষায় থাকে এই এলাকাসহ আশপাশের মানুষ।

বাইচ প্রতিযোগিতায় বিভিন্ন এলাকা থেকে ছোট-বড় ১৫টি নৌকা অংশ নেয়। নৌকাবাইচকে ঘিরে দিনব্যাপী গ্রামীণ মেলা বসে।

নৌকাবাইচ উপলক্ষে মেলায় বিভিন্ন মিষ্টির দোকান, খেলনার দোকান ও বিভিন্ন খাবার দোকানের পসরা সাজিয়ে বসেন ব্যাবসায়ীরা।এলাকাবাসী তাদের আত্মীয়স্বজন, পরিবার-পরিজন নিয়ে মেতে ওঠেন মেলার আনন্দে।

মেলা দেখতে আসা কলেজ পড়ুয়া শিক্ষার্থী কানিজ ফাতেমা বলেন, বান্ধবীদের নিয়ে নৌকাবাইচ দেখতে এসেছি, খুব আনন্দ লাগছে।
মেলা থেকে অনেক কিছু কেনাকাটাও করেছি।

মিষ্টি ব্যবসায়ী ধনঞ্জয় বিশ্বাস বলেন, আবহাওয়া খারাপ হলেও বিক্রি বেশ ভালোই হচ্ছে, তবে আবহাওয়া ভালো হলে বিক্রি আরো বেশি হতো।

বাইচ প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2024 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com