সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কর্মকর্তা লাঞ্ছিতের প্রতিবাদে সারাদেশে রাজস্ব কর্মকর্তাদের কর্মবিরতি

কর্মকর্তা লাঞ্ছিতের প্রতিবাদে সারাদেশে রাজস্ব কর্মকর্তাদের কর্মবিরতি

বাংলার নয়ন সংবাদঃ
পানগাঁও কাস্টম হাউজে ঊর্ধ্বতন কর্মকর্তার হাতে একজন রাজস্ব কর্মকর্তা লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে গতকাল মঙ্গলবার সারাদেশের ভ্যাট ও কাস্টম অফিসে তিনঘন্টা কর্মবিরতি পালন করেছেন কর্মকর্তারা। একই দাবিতে আজ সকাল ৯টা থেকে দুইটা পর্যন্ত কর্মবিরতি পালন করা হবে। আজকের মধ্যে দাবি আদায় না হলে আগামীকাল বৃহস্পতিবার পূর্ণদিবস দেশের সব শুল্ক ও ভ্যাট অফিসে কর্মবিরতি পালন করা হবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।
গত এক সপ্তাহ আগে পানগাঁও কাস্টম হাউজে একজন রাজস্ব কর্মকর্তাতে শারিরীকভাবে লাঞ্ছিত করা ও ফাইল ছিঁড়ে ফেলার অভিযোগ ওঠে লুৎফুল কবীর নামে একজন যুগ্ম কমিশনারেরে বিরুদ্ধে। এই ঘটনায় অভিযুক্ত কর্মকর্তাকে প্রত্যাহারের দাবি জানিয়ে আসছেন রাজস্ব কর্মকর্তারা। গত রবিবারও এই দাবিতে বাংলাদেশ কাস্টম এন্ড ভ্যাট এক্সিকিউটিভ অ্যাসোসিয়েশনের (বাকাএভ) সদস্যরা সেগুনবাগিচায় রাজস্ব ভবনের সামনে মানববন্ধনের করেছে। তাদের অভিযোগ, এর আগেও ঐ কর্মকর্তা অধস্তনদের সঙ্গে দুর্ব্যবহার ও গায়ে হাত তুলেছেন।
এদিকে গতকাল কর্মবিরতি চলাকালেই পানগাঁও কাস্টম হাউজে মোটর সাইকেল বহরসমেত বহিরাগতরা শোডাউন দেওয়ার পাশাপাশি এবং আন্দোলনতরতদের হুমকি দেওয়া হয়েছে। বাকাএভ এর সাধারন সম্পাদক মজিবুর রহমান বলেন, অভিযুক্ত কর্মকর্তা বহিরাগতসহ ৫০ এর অধিক মোটরবাইক নিয়ে শোডাউন দিয়েছেন। তারা আন্দোলনকারীদের হুমকি ধমকিও দিচ্ছে। রাজস্ব বোর্ডের ঊর্দ্ধতন কারো মদদপুষ্ট হওয়ায় তিনি এ দু:সাহস দেখাচ্ছেন বলে মনে হচ্ছে।
এ বিষয়ে জানতে অভিযুক্ত যুগ্ম কমিশনার লুৎফুল কবীরের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও কথা বলা সম্ভব হয়নি।
জানা গেছে, অভিযোগের বিষয়টি সুরাহা করতে এনবিআরের একজন সদস্যকে প্রধান করে একটি কমিটি গঠন করেছে এনবিআর। ইতিমধ্যে কমিটি তাদের প্রতিবেদন জমা দিয়েছে। আজ বুধবারের মধ্যে ব্যবস্থা নেওয়া না হলে বৃহস্পতিবার দেশের সব ভ্যাট ও শুল্ক অফিসে কর্মবিরতি পালন করা হবে বলে জানিয়েছেন মুজিবুর রহমান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com