বুধবার, ১২ Jun ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
মুকসুদপুরে সিসিডিবি’র কৃষি উপকরণ ও চেক সহায়তা পেলেন ১২০ সদস্য মুকসুদপুরে দুর্যোগ ব্যবস্থাপনায় জরুরী সাড়াদান বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত দুর্নীতিবিরোধী সাংবাদিকতায় দুদক মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন মুকসুদপুরের জিয়াদুল ইসলাম মুকসুদপুরে ঘুমন্ত স্ত্রী-সন্তানের শরীরে পেট্রোল ঢেলে আগুন, ৬ দিন পর স্ত্রীর মৃত্যু মুকসুদপুরে নকল আইসক্রিম তৈরির কারখানায় অভিযান, ৪০ হাজার টাকা জরিমানা মুকসুদপুরে ভূমি সেবা সপ্তাহ শুরু, চলবে ১৪ জুন পর্যন্ত মুকসুদপুরে নেশাগ্রস্ত অবস্থায় স্ত্রী-সন্তানের ওপর পেট্রোল ঢেলে আগুন পুড়েগেছে শরীরের ৫০ শতাংশ মুকসুদপুরে বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী ফারুক খানকে গার্ড অব অনার প্রদান মুকসুদপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ও এ্যাডভোকেসি সভা মুকসুদপুরে জামানত হারালেন ভাইস চেয়ারম্যান প্রার্থী দুলাল
দুর্নীতিবিরোধী সাংবাদিকতায় দুদক মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন মুকসুদপুরের জিয়াদুল ইসলাম

দুর্নীতিবিরোধী সাংবাদিকতায় দুদক মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন মুকসুদপুরের জিয়াদুল ইসলাম

বাংলার নয়ন সংবাদ
দুর্নীতিবিরোধী সাংবাদিকতার জন্য দুর্নীতি দমন কমিশনের (দুদক) মিডিয়া অ্যাওয়ার্ড-২০২১ পেয়েছেন দৈনিক আমাদের সময়ের সিনিয়র রিপোর্টার জিয়াদুল ইসলাম। গত ১০ জুন রাজধানীর সেগুনবাগিচায় দুদক প্রধান কার্যালয়ে দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ এর হাত থেকে তিনি এ পুরস্কার গ্রহন করেন। পুরস্কার হিসেবে তাকে ক্রেস্ট, সনদ ও আর্থিক সম্মানী তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুদক মিডিয়া অ্যাওয়ার্ড জুরি বোর্ডের চেয়ারম্যান সিনিয়র সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল, জুরি বোর্ডের সদস্য দৈনিক আমাদের সময়ের নির্বাহী সম্পাদক মাঈনুল আলম, দুদকের মহাপরিচালকসহ আরও অনেকে।
এর আগে জিয়াদুল ইসলাম ২০১৯ ও ২০২১ সালে পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) থেকে বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড এবং ২০২৪ সালে বাংলাদেশ চায়না চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ-ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (বিসিসিসিআই-ইআরএফ) জার্নালিজম অ্যাওয়ার্ড পেয়েছেন।
আপন ভাই দৈনিক আমাদের সময়ের সিনিয়র সাংবাদিক মো. জাহিদুর রহমান মিয়ার (রহমান জাহিদ) উৎসাহ ও অনুপ্রেরণায় সাংবাদিকতা
পেশা দিয়ে কর্মজীবন শুরু করেন জিয়াদুল ইসলাম। আর সে কারণে তার সবগুলো পুরস্কারই তিনি তাঁর ভাইকে উৎসর্গ করেছেন।
পুরস্কার পাওয়ার অনুভূতি জানতে চাইলে জিয়াদুল ইসলাম বলেন, দুর্নীতির বিরুদ্ধে কাজ করা দুদকের মতো সরকারি প্রতিষ্ঠান থেকে পুরস্কার পাওয়া সত্যিই অনেক বড় বিষয়। দুর্নীতিবিরোধী সাংবাদিকতার জন্য এ পুরস্কার পেয়েছি। আমি খুবই সম্মানিত ও অনুপ্রাণিত বোধ
করছি। এই পুরস্কারটি আমাকে আরো ভালো কাজ করতে উৎসাহ যোগাবে। আমি সংশ্লিস্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে
স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করা জিয়াদুলের সাংবাদিকতায় হাতে খড়ি ২০০৬ সালে।
সালে। বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত অবস্থায় অনলাইন নিউজ এজেন্সি এনএনবিতে (নিউজ
নেটওয়ার্ক অব বাংলাদেশ) যোগদানের মধ্য দিয়ে সাংবাদিকতা পেশা শুরু করেন। সর্বশেষ ২০২২ সালের জানুয়ারিতে যোগ দেন
নতুন ভিশন লিমিটেডের পত্রিকা দৈনিক আমাদের সময়ে। দীর্ঘ দেড় যুগের বেশি সাংবাদিকতার
ক্যারিয়ার এর আগে কাজ করেছেন দৈনিক কালের কন্ঠ, দৈনিক আলোকিত বাংলাদেশ, দৈনিক আমাদের সময় ও দৈনিক আমাদের অর্থনীতি পত্রিকায়। মুকসুদপুর পৌরসভার গোপিনাথপুর গ্রামের প্রয়াত সামচুদ্দিন মিয়ার নয় সন্তানের মধ্যে সবার ছোট জিয়াদুল ইসলাম। বড় ভাই জাকারিয়া মিয়া পেশায় একজন চাকরিজীবী। মেজো ভাই জাহিদুর রহমান মিয়া (রহমান জাহিদ) বিশিষ্ট আইনজীবি ও দৈনিক
আমাদের সময়ের সিনিয়র সাংবাদিক। আর সেজো ভাই শহীদুল ইসলাম টেক্সটাইল ইঞ্জনিয়ার, বর্তমানে গাজীপুরের একটি স্বনামখ্যাত স্পিনিং প্রতিষ্ঠাবে ম্যানেজার হিসেবে কর্মরত।
ঢাকাস্থ গোপালগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনকারি জিয়াদুল ইসলাম পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টাস ইউনিটি (ডিআরইউ), ইকোনমিক রিপোর্টাস ফোরাম (ইআরএফ), ইন্সুরেন্স রিপোর্টাস ফোরাম (আইআরআর), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজ) সদস্য।
উল্লেখ্য, ২০২০ ও ২০২১ সালে ‘প্রিন্ট ও অনলাইন মিডিয়া এবং ‘ইলেকট্রনিক মিডিয়া’ এই দুই ক্যাটাগরিতে জিয়াদুল ইসলামসহ ১২ সাংবাদিক দুদক মিডিয়া অ্যাওয়ার্ড পেয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2024 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com