বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৭:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
মুকসুদপুরের ভাবড়াশুরে সরকারি রাস্তার পাশের বটগাছ কেটে নেওয়ার অভিযোগ মুকসুদপুরে জেলা প্রশাসকের পূজা মন্ডপ পরিদর্শন মুকসুদপুরের বাটিকামারিতে বাৎসরিক নৌকা বাইচ অনুষ্ঠিত মুকসুদপুরে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ গোপালগঞ্জে ব্যবসায়ীর নিকট থেকে রেড ক্রিসেন্টের অডিট অফিসার পরিচয়ে অর্থ আত্মসাৎ মুকসুদপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের চারপাশে বৃক্ষরোপন কার্যক্রমের উদ্বোধন মুকসুদপুর উপজেলা নির্বাহী অফিসারকে পৌরসভার প্রশাসক নিয়োগ না ফেরার দেশে পাড়ি জমালেন বিএফইউজে সভাপতি রুহুল আমিন গাজী মুকসুদপুরে নিখাঁজের চারদিন পর পুকুর থেকে নারীর মরদেহ উদ্ধার গোপালগঞ্জ জেলার মানুষের সেবা করতে এসেছি : জেলা প্রশাসক
মুকসুদপুরের ভাবড়াশুরে সরকারি রাস্তার পাশের বটগাছ কেটে নেওয়ার অভিযোগ

মুকসুদপুরের ভাবড়াশুরে সরকারি রাস্তার পাশের বটগাছ কেটে নেওয়ার অভিযোগ

নিজস্ব সংবাদদাতাঃ

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ভাবড়াশুর বাজারের রাস্তার পাশের বটগাছ কেটে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে ভাবড়াশুর গ্রামবাসীর পক্ষে আমজাদ হোসেন বাদী হয়ে মুকসুদপুর সহকারী কমিশনার (ভূমি) এর নিকট অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ভাবড়াশুর নতুন বাজারস্থ জাহাঙ্গীর শেখের চায়ের দোকানের উল্টা দিকে সরকারি রাস্তার দক্ষিণ পাশ ঘেঁষে বিশালাকৃতির একটি বটগাছ ছিলো। যেটা বাজারের সৌন্দর্যবর্ধন সহ ছায়া দিতো। প্রচণ্ড গরমে যার নিচে বসে শীতল হতো গ্রামবাসী। কিন্তু দেশের অস্থিতিশীল পরিস্থির সুযোগ নিয়ে একই গ্রামের অসীম দেওয়ান এবং তার ভাই সাজ্জাদ দেওয়ান ও ইয়াকুব দেওয়ান সর্ব পিতা- মৃত, ইয়ার আলী দেওয়ান গত ৫ আগষ্ট রাতের অন্ধকারে বটগাছটির সমস্ত ডাল মুড়িয়ে কেটে ফেলে। পরের দিন গ্রামবাসী এ ব্যাপারে তাদেরকে জিজ্ঞাসা করলে গাছের গোড়া থেকে কেটে ফেলবে বলে ঘোষণা দেয় এবং কেউ বাঁধা দিতে আসলে তাদের দেখে নিবে বলেও হুমকি দেয় তারা। এরই ধারাবাহীকতায় গত ১০ অক্টোবর প্রকাশ্য দিবালকে গাছটি গোড়া থেকে কেটে ফেলে তারা। এসময় গ্রামবাসী বাঁধা দিতে গেলে তাদের উপর তেড়ে আসে অসীম দেওয়ান গং। দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে তাদের সাথে বাকবিণ্ডায় জড়ায়নি গ্রামবাসী।

এমন নেক্কার জনক ও ঔদ্ধত্যপূর্ণ আচরণ এবং পরিবেশ বিরোধী ও বেআইনি কার্যক্রমের বিরুদ্ধে দ্রুত প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবী জানান এলাকাবাসী।

এ ব্যাপারে অভিযুক্ত অসিম দেওয়ান বলেন, আমার জায়গার গাছ আমি কেটেছি। এখানে আমার ঘর তুলার প্রয়োজনে গাছটি কেটেছি। এটাযে আমার জায়গার গাছ, এলাকাবাসী সবাই জানে।

মুকসুদপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আসাদুজ্জামান নূর বলেন,  ইউনিয়ন ভুমি অফিসারকে ঘটনাস্থলে পাঠিয়েছি তদন্তপুর্বক ব্যাবস্থা নিবো।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2024 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com