রবিবার, ১৪ Jul ২০২৪, ০১:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
মুকসুদপুরে মাতৃস্নেহ প্রতিবন্ধী ও যুব নারী উন্নয়ন সংস্থার নিবন্ধন পাওয়ায় আনন্দ উৎসব জিআই স্বীকৃতি পেল গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার জলিরপাড়ের ব্রোঞ্জের গহনা মুকসুদপুরে সাপের কামড়ে ১জনের মৃত্যু মুকসুদপুরে অনুমতি ছাড়াই চলছে চারকোল, স্বাস্থ্য ঝুঁকিতে মানুষ মুকসুদপুরের উজানীতে কৃষক মাঠ দিবস পালিত মুকসুদপুরের খান্দারপাড়ায় বিদ্যুৎ স্পর্শে নিহত ১ মুকসুদপুরে চরম বিদ্যুৎ বিভ্রাট, জনজীবন অতিষ্ঠ গাছে কথা বলছে গুজবে ভাসছে মুকসুদপুর, কেটে ফেলা হলো সেই গাছ মুকসুদপুরে সিসিডিবি’র কৃষি উপকরণ ও চেক সহায়তা পেলেন ১২০ সদস্য মুকসুদপুরে দুর্যোগ ব্যবস্থাপনায় জরুরী সাড়াদান বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
বশেমুরবিপ্রবিতে সাবেক ভিসির বিরুদ্ধে তদন্ত শুরু করেছে দুদক

বশেমুরবিপ্রবিতে সাবেক ভিসির বিরুদ্ধে তদন্ত শুরু করেছে দুদক

গোপালগঞ্জ প্রতিনিধি:
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) পদত্যাগী সাবেক উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের ঘুষ, দুর্নীতি, ভর্তি ও নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন প্রকার মালামাল ক্রয়ে অনিয়মের অভিযোগে তদন্ত শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ মঙ্গলবার সকালে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক শেখ মোঃ ফানাফিল্যা বিশ্ববিদ্যালয়ে এসে তদন্ত কাজ শুরু করেছেন। এ দিন তিনি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন চলমান প্রকল্প ঘুরেঘুরে দেখেন। দুদকের ওই কর্মকর্তা বিশ্ববিদ্যালয়ে দু’দিন অবস্থান করে দুর্নীতি সহ বিভিন্ন ধরনের তথ্য সংগ্রহ করবেন বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সকাল ১০টায় পরিচালক শেখ মোঃ ফানাফিল্যা শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের সাথে কথা বলেছেন। এসময় তিনি তাদেরকে একটি করে ফরম দেন। ওই ফরমে সাবেক উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতির কোনো তথ্য থাকলে লিখিতভাবে সেগুলো জানাতে বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ নূরউদ্দিন আহমেদ বলেন, দুদক পরিচালক শেখ মোঃ ফানাফিল্যা বিশ্ববিদ্যালয়ে এসে বিভিন্ন তথ্য, উপাত্ত, ফাইলসহ প্রয়োজনীয় কাগজপত্র চেয়েছেন।

আমরা সকল ধরনের কাগজপত্র দিয়ে সহায়তা করার চেষ্টা করছি। এছাড়া দুদক পরিচালককে সহায়তা করার জন্য বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ার এস.এম. এস্কান্দার আলীকে প্রধান করে আমরা ৫ সদস্যের একটি সমন্বয় কমিটি গঠন করেছি।

সমন্বয় কমিটির প্রধান ইঞ্জিনিয়ার এস.এম. এস্কান্দার আলী বলেন, দুদকের অনুসন্ধানের কাজে প্রয়োজনীয় কাগজপত্রসহ তথ্য-উপাত্তগুলো নির্বিঘেœ সরবরাহের জন্য আমরা সহায়তা করছি।

প্রসঙ্গত, বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, ভর্তি ও নিয়োগ বাণিজ্য, স্বেচ্ছাচারিতা, নারী কেলেঙ্কারিসহ নানা অভিযোগে শিক্ষার্থীদের ১২ দিনের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন গত ৩০ সেপ্টেম্বর পদত্যাগ করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2024 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com